আঞ্চেলোত্তি: “দলে আর যে-ই থাকুক না কেন, ভিনিই আক্রমণের বাঁ প্রান্তে খেলবে”

সেভিয়া ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে লস ব্ল্যাংকোস কোচ কার্লো আঞ্চেলোত্তি-

ম্যাচ প্রসঙ্গে

“সেভিয়া সুসংবদ্ধ এবং মানসম্পন্ন একটি দল। এই ম্যাচে আমাদের নিজেদের সেরাটা দিতে হবে। দল ভালো ফর্মে রয়েছে; তবে উন্নতির জায়গাটাও কম নয়। বড়দিনে যাওয়ার আগে ভালো একটি অবস্থায় দল নিজেকে দেখতে চায়। খেলোয়াড়দের নিয়ে আমি বেশ সন্তুষ্ট। তাঁদের মধ্যে বোঝাপড়া দারুণ, সেইসঙ্গে সকলেই ভালো ফুটবল খেলার ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ”।

চোট সমাচার

“ভালভার্দে স্কোয়াডে থাকছে। তবে অনুশীলনে অংশ নিলেও, গ্যাসট্রয়েন্টোরাইটিস-এর জন্য হ্যাজার্ড থাকছে না। বেল ব্যক্তিগতভাবে কিছু কাজ শুরু করেছে, তাছাড়া সেবায়োস উন্নতি করছে; আশা করি শীঘ্রই তাঁকে দলীয় অনুশীলনে পাব।

আলাবা অনুশীলন সারলেও পায়ে সামান্য অস্বস্তি বোধ করেছে, তবে এতে লিগামেন্টের কোন ক্ষতি হয়নি। তাঁর ব্যাপারে কাল সিদ্ধান্ত নেয়া হবে। খেলোয়াড়দের নিয়ে কোন ঝুঁকি আমরা নিতে যাচ্ছি না”।

ভিনিশিয়াস এবং স্কোয়াড

“শেরিফের সাথে ভিনিশিয়াস নিজের সেরা ছন্দে ছিল না। তবে আমার মনে হয় না এটির কারণ ক্লান্তি। দলে আর যে-ই থাকুক না কেন, ভিনিই আক্রমণের বাঁ প্রান্তে খেলবে।

প্রতি ম্যাচে আমার দায়িত্ব হচ্ছে স্কোয়াডের সেরা ১১জনকে নির্বাচিত করা যারা দলকে প্রতিপক্ষের চাইতে এক ধাপ হলেও এগিয়ে রাখবে। যখনই আমি দেখি কোন খেলোয়াড় ফর্মে নেই বা ক্লান্ত, আমি তাঁর পরিবর্তে অন্য কাউকে নিই। তবে যখন সব ঠিকঠাক চলছে, আমি দলে কোন পরিবর্তন আনব না”।

ফুটবলীয় দর্শন

“গুরুত্বপূর্ণ হচ্ছে এমন একটি ধারার ফুটবল খেলা যাতে আমি এবং আমার খেলোয়াড়েরা অভ্যস্ত। যেমন- মাঝমাঠে বলের দখল রাখা এবং আক্রমণে আরও কার্যকর হওয়া। বিভিন্ন পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নেয়ার সক্ষমতা আমাদের রয়েছে”।

হ্যাজার্ড পরিস্থিতি

“আমি হ্যাজার্ডের মন পড়ার মতো মনোবিদ নই। আমি সেটিই মূল্যায়ন বা বিচার করি, যা আমি দেখি। সে পরিশ্রম করে যাচ্ছে; তবে দুর্ভাগ্য তাঁর পিছু ছাড়ছে না। ক্যারিয়ারে কখনো কখনো এমন পরিস্থিতিতে পড়া অস্বাভাবিক নয়। এক্ষেত্রে নিজের জায়গা আঁকড়ে ধরে নিজ কাজটা করে যেতে হবে। পরিস্থিতি বদলাবেই”।

বেল এবং সমর্থকেরা

“বেল আমাদের সমর্থকদের সম্মান করে এবং সবসময় করে এসেছে। মাদ্রিদে দুয়োধ্বনি শোনা একমাত্র খেলোয়াড় সে নয়”।

ভবিষ্যৎ

“রিয়াল মাদ্রিদের হাতে অসাধারণ কিছু তরুণ খেলোয়াড় রয়েছে, সেইসঙ্গে আছে সংস্কারাধীন এক আধুনিক স্টেডিয়াম। ক্লাবটির ভবিষ্যৎ বেশ উজ্জ্বল। যখন মাদ্রিদ নতুন স্টেডিয়ামে খেলবে, আশা করি আমি সেখানে থাকব”।

সূত্র: রিয়াল মাদ্রিদ ওয়েবসাইট।

You May Also Like