আঞ্চেলোত্তি: “ম্যাচটি খুব সহজেই ফাইনাল হতে পারত”

প্যারিস সেইন্ট জার্মেইর বিপক্ষে ম্যাচের পূর্বে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন লস ব্ল্যাংকোস কোচ কার্লো আঞ্চেলোত্তি।

ম্যাচ প্রসঙ্গে

“দলের পরিবেশ চমৎকার, আমরা বেশ আত্মবিশ্বাসী। তবে এটি মোটেও সহজ কোন ম্যাচ হতে যাচ্ছে না। আমাদের মতো পিএসজিরও লক্ষ্য শিরোপা অর্জন। ম্যাচটি কিন্তু ফাইনাল হতে পারত এবং কেউ তাতে খুব একটা অবাকও হতো না। চ্যাম্পিয়নস লীগ জয়ের পথে যারা প্রতিদ্বন্দ্বী, তাঁদের হারাতে আমাদের বদ্ধপরিকর।

আক্রমণ এবং রক্ষণে আগামীকাল মাঠে নিজেদের সেরাটাই দিতে হবে। খেলার ধরনে খুব বেশি বদল হয়তো আসবে না। পিএসজি বল পায়ে তাঁদের দক্ষতা এবং কাউন্টার অ্যাটাকে তাঁদের কার্যকারিতা প্রমাণের চেষ্টা চালাবে। আমাদের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য৷ খেলার ধরন বিবেচনায় আমরা অনেকটা একই ধাঁচের”।

ম্যাচটির চাপ

“আমরা উভয়ই ভালো একটি দলের বিপক্ষে লড়ছি- এটি দুই দলের জন্য চাপের কারণ হলেও হতে পারে। তবে চাপ সামলে আমাদের কেবল ম্যাচে মনোযোগ ধরে রাখতে হবে। ভালো একটি দলের বিপক্ষে এমন একটি স্টেডিয়ামে খেলার সুযোগ অবশ্যই অনুপ্রেরণাদায়ক। আমাদের কাজ হচ্ছে মাঠে নিজেদের সবটুকু দিয়ে লড়াই করা”।

বেঞ্জেমার খেলার সম্ভাবনা

“মেডিকেল বোর্ড থেকে কোন আপত্তি নেই। বেঞ্জেমা বেশ কিছুদিন ধরেই অনুশীলন করছে এবং কোন সমস্যাও বোধ করেনি। তবে আমরা শেষ পর্যন্ত সব পর্যবেক্ষণ করব৷ যদি সব ঠিকঠাক থাকে, সে খেলবে”।

বেল পরিস্থিতি

“বাকি খেলোয়াড়দের মতো বেলের সঙ্গেও আমি নিয়মিত কথা বলি- তাঁর খেলা নিয়ে, অন্যান্য সমস্যা নিয়ে৷ তাঁর সঙ্গে আমার সম্পর্ক অত্যন্ত সম্মানের। বেল এই ক্লাবকে কোপা ডেল রে, চ্যাম্পিয়নস লীগ জিততে সহায়তা করেছে। সে-ও চায় ইতিবাচক একটি সুরে এই যাত্রার ইতি টানতে। আমার কাজ খেলোয়াড়দের থেকে সেরাটা বের করে আনা। অতীতে সে তেমন মরিয়া ছিল না, কিন্তু এখন পরিস্থিতি ভিন্ন”।

পরিকল্পনা

“আমরা ৪-৩-৩ থেকে সরব না। তবে একজন মিডফিল্ডারকে প্রান্ত প্রান্ত ঘেঁষে খেলতে দেখলেও দেখা যেতে পারে। ভিনিশিয়াস, আসেন্সিওর মতো খেলোয়াড়েরা এ জাতীয় পজিশনে অভ্যস্ত”।

ভেরাত্তি

“অসাধারণ একজন খেলোয়াড়৷ অভিজ্ঞতার কোন কমতি তাঁর নেই। এমবাপ্পে, মেসি, ইকার্দি, ডি মারিয়া, ভেরাত্তি- এদের মতো খেলোয়াড়দের আটকানো সহজ কিছু নয়। আমাদের তাই নজর দিতে হবে নিজেদের খেলায়”।

সূত্র: রিয়াল মাদ্রিদ ওয়েবসাইট।

 

Cover image from the internet.

You May Also Like