আঞ্চেলোত্তি: “৪-৩-৩-ই আমাদের জন্য আদর্শ ফর্মেশন”

চ্যাম্পিয়নস লীগে শাখতার দোনেৎস্ক ম্যাচের পূর্বে সংবাদমাধ্যমের মুখোমুখি লস ব্ল্যাংকোস কোচ কার্লো আঞ্চেলোত্তি-

ম্যাচ প্রসঙ্গে

“খেলোয়াড়েরা আন্তর্জাতিক বিরতি থেকে চমৎকার শারীরিক পরিস্থিতিতে ফিরেছে, হ্যাজার্ড ব্যতীত। মার্সেলো, মেন্ডির মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড় দলে যোগ দিয়েছে, সেইসঙ্গে উন্নতি ঘটেছে ক্রুসেরও। দল এই ম্যাচটির গুরুত্ব সম্পর্কে সম্পূর্ণ ওয়াকিবহাল। মাঠে নেমে ভালো পারফর্ম করার জন্য আমরা তাই মুখিয়ে রয়েছি।

বিরতির আগে বেশ কিছু ম্যাচে আমরা ভালো খেলিনি। এখন আমাদের সামনে দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ এসে উপস্থিত। পূর্ববর্তী ম্যাচের ভুলগুলোর ওপর আমরা কাজ করছি এবং দল শক্তিশালী প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত ও উদ্দীপ্ত”।

ফিটনেস

“প্রতিটি মৌসুমের বেশ কিছু ভাগ থাকে। মৌসুমের এই ভাগে কোন দলই পূর্ণ শক্তিতে কামান দাগাচ্ছে না। এটিই স্বাভাবিক কেননা, নিয়মিত আন্তর্জাতিক ম্যাচ প্রভাব ফেলছে খেলোয়াড়দের ফিটনেসে। আমাদের বুঝতে হবে এটি মৌসুমের সবচাইতে গুরুত্বপূর্ণ ভাগ নয়, সেটি আসবে এপ্রিল-মে মাসে”।

ফর্মেশন

“ম্যাচের পরিস্থিতি অনুযায়ী খেলার কারণে আমাদের নির্দিষ্ট কোন সত্তা গড়ে ওঠেনি। যেমন এস্পানিওল ম্যাচে আমি ৪-৪-২ ফর্মেশনে রক্ষণের চেষ্টা চালিয়েছি। কিন্তু এটি এখন আমার কাছে পরিষ্কার যে এই দলকে ৪-৩-৩ ফর্মেশনেই খেলাতে হবে। কোন কোন ম্যাচে হয়তো উইংগার ছাড়াই আমরা এই ফর্মেশন ব্যবহার করব। এই স্কোয়াড ৪-৩-৩ ফর্মেশনে খেলে অভ্যস্ত এবং এটিই দলের জন্য আদর্শ”।

হ্যাজার্ড-মেন্ডি সংবাদ

“হ্যাজার্ড নিজেও এইসব ছোটখাটো ইঞ্জুরি নিয়ে অতিষ্ঠ। সে নিয়মিত কাজ করে যাচ্ছে। আশা করছি বার্সেলোনা বা ওসাসুনা ম্যাচে তাঁকে আমরা ফেরত পাব। মেন্ডি, অন্যদিকে, দলে ফিরেছে। তবে সে শুরুর একাদশে থাকছে কি না, সেটি ম্যাচ শুরু হলে বোঝা যাবে। লেফটব্যাক পজিশন আমাদের বেশ ভোগাচ্ছিল। এখন আমরা এই পজিশনের দুজনকে দলে ফিরে পেয়েছি”।

ইউক্রেনিয়ান লুনিন

“লুনিন বেশ ভালো করছে। তবে তাঁর সামনে বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক কোর্তোয়া দাঁড়িয়ে। অবশ্য, তাঁকে আমি জানিয়েছি এই মৌসুমে বেশ কিছু ম্যাচ খেলার সুযোগ সে পাবে। লুনিনের উন্নতি চোখে পড়বার মতো এবং আমার বিশ্বাস তাঁর সামনে চমৎকার এক ক্যারিয়ার অপেক্ষা করছে”।

শাখতার কোচ

“ডে জারবি আমার ভালো একজন বন্ধু। তাঁর দলের নির্দিষ্ট ধরন রয়েছে- চমৎকার ফুটবল খেলে তাঁরা”।

সূত্র: রিয়াল মাদ্রিদ ওয়েবসাইট।

You May Also Like