আঞ্চেলোত্তি: “যে জয় আত্মবিশ্বাস জোগায়”

শাখতার দোনেৎস্কের বিপক্ষে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে লস ব্ল্যাংকোস কোচ কার্লো আঞ্চেলোত্তি-

ম্যাচ প্রসঙ্গে

“আত্মবিশ্বাসী এক জয়। এমন জয়ে যে কোন একজন খেলোয়াড়কে চিহ্নিত করা মুশকিল। প্রত্যেকেই শুরু থেকে নিজের সর্বোচ্চটা দিয়েছে। মাঠের উপরে প্রতিপক্ষকে প্রেস করার পরিকল্পনা আমরা সফলভাবে কার্যকর করতে পেরেছি, সেইসাথে নিচেও দল ধরে খেলেছে যাতে কাউন্টার অ্যাটাকে পটু শাখতারের বিপক্ষে গোল না হজম করতে হয়।

জাল অক্ষত রাখা আমাদের জন্য অত্যন্ত প্রয়োজনীয়। যখনই আপনি ক্লিনশিট রাখবেন, ম্যাচ জয়ের সম্ভাবনা বেড়ে যাবে। প্রতিপক্ষের জালে বল জড়ালেও নিজেদের জাল সামলানোর ক্ষেত্রে নিয়মিত প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছি আমরা। তবে আজ দল বেশ ভালো রক্ষণ সামলেছে। রক্ষণে তখনই নিজেদের সেরাটা দেয়া সম্ভব যখন পুরো দল একত্র থাকে। গোল আটকানোর দায়িত্ব কেবল রক্ষণভাগের খেলোয়াড় চারজনের নয়, মাঝমাঠ এবং আক্রমণভাগের খেলোয়াড়েরাও এতে শামিল”।

বেঞ্জেমা-ভিনিশিয়াস-রদ্রিগো

“ভিনিশিয়াস চমৎকার ফুটবল খেলছে। এই মৌসুমে গোলমুখে তাঁর বেশ উন্নতি ঘটেছে। রদ্রিগোও যতক্ষণ মাঠে ছিল, অসাধারণ পারফর্ম করে গেছে। বিশেষত, রক্ষণ সামলানোয় তাঁর নিবেদনে আমি অত্যন্ত সন্তুষ্ট। অন্যদিকে বেঞ্জেমার মধ্যে রয়েছে নেতৃত্বের গুণাবলী। ছয় বছর আগের বেঞ্জেমাকে আমি যতটা পছন্দ করতাম, এখনকার বেঞ্জেমাকে ঠিক ততটাই বা তার চেয়ে হয়তো একটু বেশিই পছন্দ করি”।

মেন্ডির প্রত্যাবর্তন

“মেন্ডিকে ফিরে পাওয়াটা আমাদের জন্য অত্যন্ত জরুরি ছিল। রক্ষণে তাঁর উপস্থিতি আমাদের দরকার। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, ম্যাচ চলাকালীন বা পরে সে কোন অস্বস্তি বোধ করেনি”।

এল ক্লাসিকো

“এল ক্লাসিকো ভিন্ন একটি ম্যাচ, ভিন্ন এক গল্প। আমরা সবকিছু বিবেচনায় এনে বার্সেলোনার বিপক্ষে একাদশ নির্ধারণ করব”।

সূত্র এবং ছবিঃ রিয়াল মাদ্রিদ ওয়েবসাইট।

You May Also Like